রবীন্দ্র সংগীতের এ্যালবাম করছি

প্রকাশঃ মার্চ ৩১, ২০১৫ সময়ঃ ২:৩৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৩৯ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

untitled-34_45228কণ্ঠশিল্পী ফাহমিদা নবী।  দীর্ঘ সময় ধরে গান গেয়ে বাঙালির মন জয় করেছেন। সম্প্রতি রূপঙ্কর বাগচীর সঙ্গে দ্বৈত অ্যালবাম ‘নীল ঝিনুকের খাম’ প্রকাশ করে শ্রোতাদের প্রশংসা কুড়িয়েছেন তিনি। বিভিন্ন ধরনের ব্যস্ততা এবং নানা গল্প নিয়ে আমাদের আজকের সাক্ষাৎকারের অতিথি তিনি।

‘নীল ঝিনুকের খাম’ অ্যালবাম নিয়ে প্রতিক্রিয়া কেমন?

অনেকেই ধন্যবাদ জানিয়েছেন অসময়ে এমন অ্যালবাম প্রকাশের জন্য। ভক্তদের কথায়, ‘নীল ঝিনুকের খাম’ কেবল গানের অ্যালবাম নয়, গীতি গল্পের সংকলনও এটি। কেননা প্রতিটি গানের কথায় আলাদা আলাদা গল্প আছে। যা তাদের ভাবিয়েছে, বিরহী করেছে নয়তো ভালোবাসার অনুভূতিতে বিভোর করে তুলেছে। রূপঙ্কর বাকচীর গায়কীতেও তারা মুগ্ধ। আর আমি মুগ্ধ ভক্তদের ভালোবাসা প্রকাশে।

শুনলাম কবিগুরুর গান নিয়ে অ্যালবাম করছেন?

রবীন্দ্রসঙ্গীতের চর্চা ছিল ছোটবেলা থেকে। কিন্তু কখনও অ্যালবাম করার পরিকল্পনা ছিল না। গত বছর নজরুলসঙ্গীতের অ্যালবাম ‘আমারে ছুঁইয়াছিলে’ প্রকাশ করে বেশ সাড়া পেয়েছিলাম। তখন অনেকে প্রশ্ন করেছিল, নজরুলসঙ্গীতের পর কবিগুরুর গান নিয়ে নতুন কোনো আয়োজন করব কি-না। আমি কেবল সম্ভাবনার কথা বলেছিলাম আর তাতেই ভক্ত-শ্রোতারা উচ্ছ্বাসে মেতে উঠেছিল। ক’দিন পরপরই খোঁজ নিচ্ছিল, রবীন্দ্রসঙ্গীত নিয়ে অ্যালবাম আয়োজন শুরু করেছি কি-না। কী আর করা, অবশেষে তাদের ভালোবাসার দাবিতেই রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম করছি। দুটি গানের রেকর্ডিং শেষ। এতে সঙ্গীত পরিচালনা করছেন সজীব দাস।

আধুনিক গান নিয়ে নতুন কোনো পরিকল্পনা?

শানের সুর-সঙ্গীতে একক অ্যালবামের কাজ করছি। মেলোডি গান নতুন আঙ্গিকে উপস্থাপনার লক্ষ্যে এবারের আয়োজন। সে কারণে নবীন গীতিকার-সুরকারদের প্রাধান্য দিয়েছি। শানের সুর ও কম্পোজিশনে মেলোডির পাশাপাশি খানিকটা গজলের আবহ আছে, যা ভালো লাগবে বলে আমার ধারণা।
প্রযোজক হিসেবে কতটা সফল জানতে চাই?

প্রযোজনায় এসে অনেক অর্থকড়ির মালিক হইনি সত্য, তাই বলে ভালো মানের অ্যালবাম প্রকাশে পিছপা হয়েছি, এমনও নয়। যতদিন আমার সামর্থ্য থাকবে ততদিন আনমল মিউজিক থেকে সৃজনশীল অ্যালবাম প্রকাশ করব। প্রযোজক হিসেবে আমি অসম্ভব সাহসী। সূত্র: সমকাল।

প্রতিক্ষণ/এডি/পাভেল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G